সেদিন তুমি আসবে বলে আকাশে জমেছিলো মেঘ মালা ,
বাতাসে ছিলো তোমার আগমনি বার্তা...
মাতাল দুষ্ট কিছু হাওয়া কাশ বনে দিয়েছিলো দোলা
তুমি আসবে বলে ফুলের বনে গুনগুনিয়ে ছিলো ভোমরা ।
হৃদয়ের আঙ্গন জুড়ে একেছিলাম রঙে রঙে আল্পনা
তুমি আসবে বলে মনে মনে গড়েছিলাম কতোযে কল্পনা.....
ফিরিতেছিলো আপন নীরে ধবল বলাকারা
ক্লান্ত সূর্যটাও ঢলিয়া পরিতেছিলো অবলিলায়,
তুমি আসবে বলে লজ্জায় লজ্জাবতি লাজুক লতা...
গোধুলি জুড়ে আবির রঙের লুকুচুরি খেলা ।
তুমি আসবে বলে পৃথিবী আজ অপরুপা
তটনির বুকে এক মহাকালের নিরবতা.....


অবশেষে তুমি এলে,অপেক্ষার আড়শি ভেঙ্গে
পৃথিবীর যতো অপরুপ মলিন করে,
লাজুক তটনিতে নেমেছিলো স্বন্ধার আঁধার
তারপরে শুরু হয়েছিলো আমাদের ভালোবাসার অভিসার ।



নির্জন আহমেদ অরণ্য