স্মৃতির জানালা খুলে জেগে আছে নির্ঘূম দুটি চোখ,
মনে পরে আজও হৃদয়ে ফ্রেমে জড়ানো সেই প্রিয় মুখ....
স্মৃতিগুলো হাতছানি দিয়ে ডাকে, গাঁয়ে জড়ানো কষ্টের নীল চাদর
কতো দিন হয়ে গেলো পাইনি অনুভবে বন্ধু তোমার আদর........


এলোমেলো কতোকিছু ভেবে কেটে যায় আমার প্রহর,
তন্দ্রা আসেনা কভু,তুমিহীনা তৃষিত হৃদয় বড়ো বেশি কাতর..
বেলা শেষে পাখি ফিরে যায় আপন নীরে,
আমি কেনো একা এতো মানুষের ভিরে ?


ভিজে যায় চোখের কোন, হাড়ানো দিন গুলো ভেবে,
আজও দ্বাড় খুলে বসে থাকি,জানিনা তুমি ফিরবে কবে...
একদিন হৃদয়ের অরণ্য ছিলো সবুজ ঘাসে ঘাসে ঢেঁকে,
আজ সেখানে তপ্ত মরু,মরিচিকা হয়ে তোমার মুখছ্ছবি ভাসে...


আমি চাইনা আর এই ভুলে ভরা জীবন,
আমি চাইনা আরেকটা নতুন নির্ঘূম রাত....
আমি ঘুমোতে চাই অবুজ শিশুর মতো,
আমি চাই একটা নির্মল সোনালী প্রভাত.......



নির্জন আহমেদ অরণ্য