এই দোতলা ঘরের জানালাহীন কামড়াঁটি আমার,
এখানেই আমার বসবাস...
এই ঘরেই প্রতিদিন আমার মৃত্যু হয় ।
এলো মেলো অগোছালো একটি কামড়াঁ
ঠিক আমারই মতো অনেকটা শূন্য .......
এই অরণ্যের জীবনে এখন যেমন আর কেউ নেই ,তেমনি
এই ঘরটিকে আদরে যত্ন করে সাঁজানো গুছানোর কেউ নেই,
অধঁরা ,তোমার অরণ্যের হৃদয়টা যেমন শূন্য এখন
তেমনি এই ঘরের দেয়ালে আঁটানো প্রতিটা ফ্রেমও শূন্য ।


অধঁরা... এই ঘরেই আমার মৃত্যু হয় প্রতিদিন
এই মরন খেলা খেলতে খেলতে এখন আমি ক্লান্ত.....
তবুও এই খেলার কোন শেষ নেই
যেমনি বিধাতার কোন মৃত্যু নেই...............।
আমার মৃত্যু হয় তোমার ভালোবাসায়.
আমার মৃত্যু হয় তোমাকে হাড়ানোর বেদনায়..
আমার মৃত্যু হয় তোমার দেয়া ৯০৫ টা চিঠির অতলে...
আমার মৃত্যু হয় নির্ঘূম রাতে হাড়ানো স্মৃতির পটে....
তবুও দেখ অধঁরা..........
আমার এই মৃত্যুর কোন শেষ নেই
যেমনি বিধাতার কোন মৃত্যু নেই............।


তোমাকে পেয়ে হাড়ানোর কষ্ট যে কতোটা কঠিন
আমি ছাড়া কেউ জানবেনা কোনও দিন ।
শুধু আমিই জানি...
তোমাকে ছাড়া বেঁচে থাকা যায়না অধঁরা.....
তোমার অরণ্যের শুষ্ক নয়ন জোঁড়া
এখনো দরজার পানে চেয়ে থাকে তোমার অপেক্ষায়...
এভাবেই অধঁরা....
এই ঘরে আমার মৃত্যু হয় প্রতিদিন ....
আমি আবার জন্ম নেই তোমার ভালোবাসায়....
আমার মৃত্যুর কোনও শেষ নেই
যেমনি বিধাতার কোনও মৃত্যু নেই...........।


আমি জানি অধঁরা হয়তো,
আমার এই পাঁজড় ভাঙ্গা আর্তনাদ
তোমার কর্নযুগল এখন আর স্পর্ষ করবেনা ....
তবুও আমি এখনো তোমার পথ চেয়ে থাকি,
যেভাবে চাতক মেঘের প্রতিক্ষায় থাকে......
সেভাবেই আমি ভাগ্যের দুয়ারে দুমরে পরি প্রতিদিন
তোমাকে ফিরে পাওয়ার আকাঙ্খায়......
অধঁরা.............
এভাবেই আমার মৃত্যু হয় প্রতিদিন
এ খেলা চলে দিনের পর দিন ,রাতের পর রাত
তবুও বিধাতার কোনও মৃত্যু নেই
এ খেলারও কোনও শেষ নেই...............



নির্জন আহমেদ অরণ্য