অধঁরা কেমন আছ...?
জানিনা তোমাকে কেন যে আজ এত মনে পরছে...
তোমার কথা ভেবে ভেবে নির্ঘূম রাত করেছি ভোর...
তবুও যেন তোমায় নিয়ে ভাবার কোনও শেষ নেই  ।


মন কিছুতেই মানেনা, যে অধঁরা আমায় একা করে গেলো,
আজন্ম সাঁজা প্রাপ্ত আসামীর মতো ...
আজীবনের শূন্যতা উপহাড় দিয়ে,
সে কি আর ফেরবে................?


নদীর মতো হৃদয়ের দু কূল ভেঙ্গে দিয়ে ___
সুখের খোঁজে সমুদ্রের অতলে হাড়ালো যে অধঁরা..
সাগড়ের উন্মাদ জোয়ারে ভাসবে বলে...
তার কি এই শান্ত নিথর নদীর কথা মনে পরে......?


ভয় হয় অধঁরা আজ তোমাকে নিয়তির কাছে ফিরে চাইতে,
কি আছে এই বিত্তহীন ভাঙ্গা চুরা অরণ্যের কাছে....?
এক বুক নিভৃত ভালোবাসা ছারা,
যে তোমাকে সুখি করার স্বপ্ন দেখে দুচোখ ভরে....।


হয়তো আমি  সমুদ্রের মতো বিশাল নই
আকাশের মতো অসীম নয় আমার স্বপ্ন....
কিন্তু আমার হৃদয়ে তোমার জন্য যে,অসীম ভালোবাসা,
তা ক্ষনে ক্ষনে গর্জে উঠে,সমুদ্রের গর্জনের মতোই......।



নির্জন আহমেদ অরণ্য