আমি চাই কেউ আমাকে ভালোবাসুক...
সমস্ত হৃদয়ের আনাচে কানাচে যেখানে -
যতোটুকু উপলদ্ধি আছে তার সবটুকু দিয়ে
আমেকে স্বার্থহীন ভাবে ভালোবাসুক ।
আমি চাই আমার জন্য কেউ অপেক্ষা করুক
খাবারের থালা-বাটি সাঁজিয়ে রাখুক,
আর যখন খেতে বসবো তখন আমার থালায়-
ভাত বেরে দিতে দিতে ধমকের সুরে কেউ বলুক
কোথায় ছিলে এতক্ষন ?সেই কখন থেকে বসে আছি.....
আমি চাই আমাকে কেউ অবুজ শিশুর মতো আদর করুক
আমাকে সন্ধেহ করুক ,আমাকে স্বাশন করুক-
আমার অগোছালো জীবনটাকে গুছিয়ে রাখুক
নিজ হাতে অতি যত্ন করে,পরম ভালোবাসায় ।
তিমীর রাতে যখন ক্লান্ত দেহ ঢলে পরে,
ক্লান্তির দায় ভার সইতে না পেরে বিছানায়_
ঠিক তখনই নিজেকে বড় বেশি একা একা মনে হয় ।
আমি চাই কেউ আমাকে স্বর্ণলতার মতো জড়িয়ে রাখুক
তার বুকের উষ্ণ ছাতায়,আমাকে ঘুম পাড়িয়ে দিক,
আমার কেশে হাত বুলিয়ে,বিলি কেটে....
আমাকে ভালোবাসুক অকৃপন ভাবে  
আমাকে ভালোবাসুক স্বার্থহীন ভাবে ।



                                নির্জন আহমেদ অরণ্য