যদি আবার ভালোবাসা পাই
আমি জীবনটাকে সাজিঁয়ে নেবো
গুছিয়ে নেবো সব বেদনা আর
হাড়ানোর স্মৃতি গুলো মুছে....


যদি আবার ভালোবাসা পাই
আমি দিঘিতে ফোঁটাবো পদ্ম রাজি
পলাশ চাঁপার রঙে রাঙাবো
তোমার মনের  সাঁজি .....


যদি আবার ভালোবাসা পাই
চৈতালী দুপুরে হবো শীতল ছাঁয়া
তোমার ভিষন্ন প্রহর গুলো
ভরিয়ে দেবে আমার হীমেল মায়া...


যদি আবার ভালোবাসা পাই
নীল আকাশে উঁড়াবো প্রজাপতি,
ঘাস ফঁড়িং এর ডানায়
লিখে দেবো  প্রেমের চিঠি....


যদি আবার ভালোবাসা পাই
আমি শ্রাবনের ধারা হয়ে
ঝড়ে যাবো অবিরাম তোমার
ঐ মায়াবী অঁধর ছুঁয়ে...


যদি আবার ভালোবাসা পাই
শরতের মেঘ আকাশে ভাঁসিয়ে
হীমেল বাতাসে দোলে দোলে
হাড়াবো দুজনায় সাদা কাশ বনে...


যদি আবার ভালোবাসা পাই
শীতের রাতে দেবো কুশুম পরষ
ভোরের শিশির হয়ে ভিঁজিয়ে দেবো
তোমার শুষ্ক প্রহর....


যদি আবার ভালোবাসা পাই
শুকনো বৃক্ষে ছড়িয়ে দেবো
বসন্তের অপার সুখ
সবুজ রঙে এঁকে দেবো পৃথিবীর মুখ..


যদি আবার ভালোবাসা পাই
রাতের আঁধার ভেঙ্গে এনে দেব
এক মুঠো নীল জোছনার আলো
তার পর শুধু তোমাকেই বেসে যাবো ভালো....



নির্জন আহমেদ অরণ্য