আমি আছি সারা বেলা
সুখে দু:খে বেলা-অবেলা


পাখি ডাকা ভোরে
ঘুমে জড়ানো দুটি চোখে
যদি মনে পরে যায় কখনো আমায় ...
স্নিগ্ধ নয়ন যুগল খুলে দেখো তায়
শিওরে তোমার দারিয়ে আছি ফুল হাতে ঠাঁয় !!


একাঁকি অলস দুপুঁরে
প্রজাঁপতির ডানায় যখন বিষাদ ভর করে
মন বসেনা যখন কোন কিছুতে,
খুঁজে দেখ তখনো আছি আমি তোমার মন রাঙাতে
তোমার পায়ে জড়ানো রুম ঝুম দুটি নুপূরে  ।।


নির্জন স্বন্ধ্যার আড়ালে
দিনের শেষ আলো টুকু হাড়ালে
যখন নিজেকে বড় বেশি এঁকা এঁকা লাগে...
তখনো রবো আমি পাশে তোমার স্বন্ধ্যা সাঁজাতে
জোনাকির মিটিমিটি আলোতে  ।।


ঘুম-হীন মাঝ রাতে
তন্দ্রা রা হাড়ালে অজানাতে
যদি আমায় কাছে পেতে খুব ইচ্ছে জাগে মনে...
দক্ষিনা জানালা খুলে চেয়ে দেখো আকাশ পানে
আমি রবো কোনও এক দূর নক্ষত্রের মাঝে  ।।


আমি আছি সারা বেলা
তোমার আকাশে হয়ে মেঘের ভেলা...
কখনো বা বাতাসের বেশে
তোমার খোলা চুলে দিয়ে যাবো দোলা
কখনো বা ঐ অঁধর ছুঁয়ে যাবো ভালোবেসে  ।।



নির্জন আহমেদ অরণ্য