ভালোবাসা মানে
চোখে চোখ রেখে হাজারও
না বলা কখা বলা....
বহমান নদীর মতো
একে অন্যের টানে ছুটে চলা......


ভালোবাসা মানে
মনের সমুদ্রে অজশ্র
নাম না জানা ঢেউ তোলা...
পূর্ণিমা রাতে জোছনার আলোতে
হাতে হাত রেখে অবিরল গল্প করা...


ভালোবাসা মানে
শেষ হয়ে যাওয়া
কখার পরেও দুজনার কখা বলা...
শ্রাবনের স্বন্ধ্যায়
দুজনে ভিজে বৃষ্টির সুধা পান করা.....


ভালোবাসা মানে
ভাবনার অতল গভিরে
দুজনার ডুবে থাকা
অপার বিশ্বাসে
রঙিন সুতোয় স্বপ্ন বোনা


ভালোবাসা মানে
শত পাওয়ার পরেও
অ-তৃপ্ত চাওয়া
পৃথিবীর বুকে
এক সুখের ঠিকানা.....


ভালোবাসা মানে
অজানা মোহে
রাতের পর রাত জাগা.....
বিষন্ন প্রহরে মনে মনে
বিরহের নামতা গুনা....


ভালোবাসা মানে
মনের গভিরে এক অজানা
ভয়ের আনাগোনা...
দু চোখের কোনে
পাহাড়ি ঝর্না ধারা....



নির্জন আহমেদ অরণ্য