অধরা আমার অমৃত সুখ



অধরা ...কেউ জানুক আর নাইবা জানুক


তুমিতো জানো ,তুমি আমার অমৃত সুখ...


আমার রোদ্দুর নীল আকাশে উরে যাওয়া


সাদা তুলোর মেঘ....আমার উঠুনে ঝরা


শ্রাবনের শান্ত শিতল জল.........অথচ...


অথচ অধরা আজ আমি তোমার


ভালোবাসার প্রবল ঝড়ে লন্ড ভন্ড হয়ে


হৃদয়টাকে যে  কতোবার জোড়া লাগিয়েছি


পেরেকের পর পেরেক ঠুকে ঠুকে তা আমিই জানি ....


অনেকে আমাকে বলে আমি নাকি কষ্টবিলাসী...


মিছে মিছি তোমার স্মৃতি বুকে ধরে রাখি....


কিন্তু আমি তো জানি .... যে অধরা আমার -


হৃদয়ের দেয়ালে লেপ্টে আছে সাদা রঙের মতো


যে অধরা আমার চোখের কোনে জমে আছে জলের মতো


তাকে তো আর চাইলেই আমি সরাতে পারিনা.....


তাই সাধের জীবন তোমার কাছে বন্ধক রেখে


আজও তোমাকেই ভালোবাসি অধরা..........


অধরা আমি পারিনি আজও তোমার মতো


জীবনটা সাজাতে , এখনো  সেই আগের মতোই


অগোছালো ছন্ন ছারা আমার জীবন.....


অধরা... তোমার অরণ্য এখনো জীবনের অংকের


সুখকর মিলন ঘটাতে পারেনি.......যোগ বিয়োগের  খেলায়


আজও বিয়োগের দাড় বেয়ে যাচ্ছে  ক্লন্ত মাঝির মতো...


আজ তুমি পূর্ন অধরা ...এক রত্তি সুখের সংসার তোমার


তোমার সংসারের আনাচে কানাচে শুধু সুখের ছরা ছরি....


আর.....আর আমার জীবনটা এখনো রয়ে গেলো শূন্য......


মিথ্যে বলবোনা অধরা.... মাঝে মাঝে  মধ্যরাতে


একটু ঘূমের জন্য পাগল হয়ে ওঠে আমার ক্লান্ত দুটি চোখ


তনদ্রা কিছুতেই আসেনা,বিছানায় এপাশ ওপাশ করে


কেটে যায় রাত....তখন আমার ভিষন হিংসে হয় তোমার জন্য


মনের গভিরে কষ্ট গুলো ফুসে ওঠে কেউটের মতো.....


গর্জে ওঠে সমুদ্রের গর্জনের মতো...


.প্রচন্ড অভিমানে ঝড় তোলে মনের আকাশ জুরে.....


আমাকে ভাসিয়ে নিয়ে যায় পাহাড়ি ঝর্নার জলে........


আমার হৃদয়টা ক্ষত বিক্ষত হয়ে যায় আঘাতে আঘাতে


লাল রক্তের নদী বয়ে যায় একে বেকে নিরবে..........


আমি আবার প্রান শক্তি ফিরে পাই


ভোরের শিশির ভেজা তুলসী পাতার জলে.....


ভুলে যাই সব ,হাজাড়ও কষ্টের প্রহর.........


আবারো তোমাকেই ভালোবাসি অধরা ...........


আমার সমস্ত ভালোবাসা তোমার পায়ে -


ঢেলে ঢেলে দেই স্বার্থহিন ভাবে পূজোর ছলে.........


কেউ না জানুক অধরা ....তুমিতো জানো


তোমাকে ভালোবাসতে পারাতেই  -


আমার জীবনের অমৃত সুখ...............।




নির্জন আহমেদ অরণ্য