আজ সারাটা দিন অবিরাম ঝরছে শ্রাবন ধারা
সবুজ ধান গাছ গুলো যেন মনের আনন্দে
নৃত্যের তালে ছন্দে ছন্দে হেলে দুলে
বৃষ্টি স্নানে মেতেছে.........
সজনের ডালে  ভিজিতেছে  শালিক জোড়া
এমনও দিনে কি করছ তুমি অধরা....... ?
বৃষ্টি তোমার ও ছিল প্রিয় ,আমিও হতাম দিশেহাড়া
কতবার ভিজেছি পাশা পাশি মোরা........
আজ সে দিন গুলি শুধু স্বপ্ন আর সুখের কল্পনা...
আজও বৃষ্টির জল আমাকে টানে
টেনে টেনে নিয়ে যায় তোমার পানে......
কিন্তু কোথায়...? সেই সুখতো আমি আর পাইনা ,
বৃষ্টির  শিতল জল আমায় ভিজিয়ে দেয় কিন্তু.....
কিন্তু আমার আমিকে শিতল করেনা
আমার এ তৃষিত হৃদয়টাকে একটু শান্তি দিতে পারেনা.....
তবুও আমি এখনও তোমারই অনুভুতি খুজি বৃষ্টির জলে.....
দু হাত মেলে তোমাকেই কাছে ডাকি মনের ভুলে....
অধরা ..তুমিকি অনুভব করতে পারছ  আমায় ?
তুমি কি অনুভব করতে পারছ ঐ বৃষ্টির জলে আমার পরষ ?
তুমি ছারা কে আছে বলো আর ?আমার এ ব্যাকুলতা জানবার........
কতটা দহনে আমি জ্বলি বিহনে তোমার.....
কষ্টের বালুচরে এ কেমন বিষাদ ?
আমার বলতে শূন্যতা ছারা কিছু নেই আজ  আর.........
কখনও কি কোনও পরিসরে ভেবেছ  আমায় ?
এই অরণ্যের দিবা রাত্রি কি করে কেটে যায় ?
ভাগ্যের নির্মম পরিহাসের  পাশা পাশি
এখনতো আমাকে শ্রাবনের জল ও পোড়ায়...........!


নির্জন আহমেদ অরণ্য