বেদনার নীল আকাশে
এক জোড়া বালি হাঁস ,
আমার শূন্য বুকে এখনও
তোমারই বসবাস..... ।


হৃদয়ের আড়শিতে ভাসে
চীরচেনা সেই প্রিয় মুখ ,
স্মৃতির অতলে হাড়িয়েছে
আমার পরিচিত সুখ.... ।


তোমার অভিলাসী মন
করে গেল উপহাস ,
আপন হলো মোর বিরহের গান
দন্ডে দন্ডে শুধু জলচ্ছাস..... ।


তুলি আর রং দিয়ে
তুমি আঁক রঙিন ছবি ,
হতাশার সাঁদা কাগজে
শব্দের মিশ্রনে আমি ব্যর্থ কবি ...।



নির্জন আহমেদ অরণ্য