তোমার ভালোবাসার দুরন্ত মেঁঠো পথ
সেই কবেই পাড়ি দিয়েছি......
ফেলে এসেছি পথ ঘেঁষে চলা
শীতলক্ষার সচ্ছ শীতল জল
ফেলে এসেছি সে পথের বাঁকে ফুটে থাকা
অসংক্ষ নাম না জানা বুনো ফুল......
সবুজ ঘাসে ঢাঁকা চারন ভূমি ,
শেষ বিকেলের বাসন্তি আকাশ..........
তুমি ঠিক ই বলেছ, বদলে গেছি আমি
আমি বদলে গেছি অনেকটাই অধরা........
তোমাকে হারিয়ে বদলে নিয়েছি চলার পথ
জীবন সংগ্রামী স্রোত ভাসিয়ে নিয়ে গেছে বহুদুর
ব্যস্ততা ঘিরে ফেলেছে এখন আমার প্রহর.......
শুধু ভুলতে পারিনি আজও তোমাকে অধরা
ভুলতে পারিনি তোমার ভালোবাসার মেঁঠো পথ
সেই নদী,মাঠ, নাম না জানা হাজারও বুনো ফুল
অথবা শেষ বিকেলের  বাসন্তি আকাশ.......
জানি আমাকে কেউ ফিরিয়ে দেবেনা আর সেই সব
কেউ আমাকে ফিরিয়ে দেবেনা আমার স্বর্ণালী কৈশর
আমার অতৃপ্ত ভালোবাসা...........
অধরা...........
এই অরণ্য এখন একটি মৃত নদী মাএ
ঢেউ নেই,জোয়ার নেই ,ছুটে চলার শক্তি নেই
সাগরের নোনা জলে মিলনের সুখ নেই...........
শুধু একা একা পরে থাকা..............
আমায় তুমি প্রান দাও,
ঢেউ দাও ,জোয়ার দাও
ছুটে চলার শক্তি দাও, আমায় মিলনের সুখ দাও........
আরেকটি বার আমার উঠুনে অধরা নামের
সুখের বৃষ্টি ঝরাও,আমাকে ভিজিয়ে দাও
তোমার শীতল জলে........ ।




  
নির্জন আহমেদ অরণ্য