অনেক কথাই হয়নি বলা
শুধু এ পথ ও পথে চলা
ভেবেছিনু আপন মনে
অনেক কথাই কহিব তাহার সনে
সে কথা হলনা বলা, রহিল ছাঁই চাপা পরে...
চোখের কার্নিশ সেঁতসেঁতে
আগমনী নোনা জলের শ্রাবনে,
উথলিয়া ওঠে হিয়া ক্ষনে ক্ষনে
কেউটের ফণা রুপ লয়ে
যে কথা বলি বলি করে হয়নি বলা
সে কথা যদি বলা যেত তারে....
হৃদয়ের তপনে গ্রহন কাটিয়া
আলোয় আলোয় যেত ভরে  ।
তাহার নয়নে রাখিয়া মোর নয়ন যুগল
যদি কহিতে পারিতাম তাহায়
দুটি হৃদি কথা অতি মায়ায়
সে কি কিছু কহিত মোরে সেই তমসায়
নাকি অধর কাঁপিত তাহার লজ্জায়...?
প্রনয়ের প্রথম কুশুম কলি দলে
পবিত্র প্রেম লুটিয়া পরিত কি তবে
বসন্তের সমাহার ঘটিত কি এই পল্লবে....?
যে কথা হয়নি বলা সে কথা ভাবি মনে মনে
আর একা একা পুড়ে মরি অন্তর দহনে..... !


নির্জন আহমেদ অরণ্য