ঘুম আসেনা


রাত পোহাবার আর কতো বাকি.....?
এই অন্ধকার রাত কেন এতো দিঘল
শেষ হতেই চায়না.......
একা একা নির্ঘূম শুধূ জেগে থাকা
আর কল্পনার বাগানে আগাছা গুলো
উপড়ে চলা........
ঘুম আসেনা.....
কেন আসেনা......?
ক্লান্ত চোখ দুটি কি খোজে অবিরত
মনের মাঝে উকি দেয় অযাচিত
ভাবনা যতো........
সুখের রাত গুলো হাড়ালো কোথায়
এ রাত কেন আমাকে কাদায়....?
প্রভাত আসেনা.....
সূর্য হাসেনা......
এ মন ঘরে বসেনা......
ঘুম আসেনা ....
কেন আসেনা.......?
এ ঘর সে ঘর কোনো ঘরেই ভালো লাগেনা
চার দেয়ালে বন্দি মন
বেধে রাখা যে যায়না.......
জানালার ওপ্রান্তে অন্ধকার
চাদটাও বুঝি আজ ভাসেনা
আমার খোলা জানারা দিয়ে কেন আজ
হিমেল বাতাস ও ঘরে আসেনা.....?
ঘুম আসেনা ....
কেন আসেনা....
প্রভাত আসেনা...
কেন আসেনা.....?



নির্জন আহমেদ অরণ্য