তুমি আছো আমার হৃদয় জুড়ে
তুমি আছো আমার শেষ সিমানার পরে
তুমি আছো তুমি থাকবে দেবী হয়ে
আমার মনো মন্দীরে.............।
শীতের ভোরে তুমি আছো
শিশির হয়ে নরম ঘাসের বুকে
তুমি ভাসো নীল মেঘ হয়ে
আমার কল্পনার আকাশে.......।
আমার অলস দুপুরে তুমি থাকো
সুখের অপ্সরি হয়ে আমাতে মিশে
পড়ন্ত বিকেলে তুমি আসো আমার ঘরে
সোনালী রোদের ঝিলিক হয়ে......।
তুমি আছো তুমি থাকবে দেবী হয়ে
আমার মনো মন্দীরে.............!
আমার নির্জন স্বন্ধ্যা তুমি রাঙিয়ে যাও
চাঁদের নীল জোস্নার আলোতে...
হীমরাতে তুমি থাকো আমাতে জড়িয়ে
ঊলের মায়াবী নকশার চাদরের আদরে......।
তুমি আছো তুমি থাকবে দেবী হয়ে
আমার মনো মন্দীরে............!



নির্জন আহমেদ অরণ্য