আমার নয়





একটা মানুষ আমায় ভালোবাসে
আবার কাছেও টানে অদৃশ্য সুতোর টানে
আরেকটা মানুষ আমায় ঘৃনা করে
দুরে ঠেলে দেয় অনেক দুরে.......


ভালোবাসার পূর্ন চন্দ্র গিলে খেয়ে
আমি যার তরে শুভ্রতা খুজি,
যার পবিত্রতায় নিজেকে শুদ্ধ করি

সে তো আমার নয়
সে অন্য রঙে নিজেকে সাজায়
ভিন্ন জোয়ারে নিজেকে ভাসায়
সে থাকে আমার কল্পনায়.............

আবার যে মানুষটা পৃথিবীর সব মোহ ভুলে
এক রত্তি ভালোবাসা পাবার আসায়
আমার দুয়ারে দুমরে পরে আকুল হয়ে
আমার ভালোবাসায় শুদ্ধ হবে বলে,
আমার হৃদয় আমাকে বলে গোপনে
সেও আমার নয়.................

একটু জলের খোজে বহু কাল
ঘুরেছি এ পথ সে পথ
কোন পথে আমার মধু রথ
কোথায় জুড়াবে আমার তৃষিত হৃদয়............?



নির্জন আহমেদ অরণ্য