নিজেকে বদলাতে অনেক চেষ্টা করলাম
পারলাম না.......
সব কিছু ভুলে নিজেকে একটু
সময় দিতে গিয়ে দেখলাম
আমি শূন্য.........আমি অস্তিত্ব হীন.....
তুমি হীনা আমার অস্তিত্ব খুঁজে পেলাম না ।
মনের এ গলি থেকে ও গলি ছুটে গিয়েছি
নিজেকে একটু একান্ত ভাবে পেতে
খুঁজে...খুঁজে হয়রান হয়েছি ....
কোথাও খুঁজে পাইনি আমার আমিকে.....
স্বার্থপরের মতো তোমার স্মৃতি গুলো ফেলে
উড়তে গিয়েছিলাম নীল আকাশে.....
ভুলেই গিয়েছিলাম যে,
অধঁরা বৃত্তের বাহিরে যাওয়া মানে
নিজেকে হাড়িয়ে ফেলা....
যেমনটি উত্তাল সাগরের বুকে
দিক ভ্রষ্ট ছোট্র একটি ভেলা......
হাড়িয়ে ফেলেছি নিজেকে....
ভাসিয়েছি ভেলা অকূলে.....
কি আমার নিয়তির লিখন
কেবা জানে.........!


নির্জন আহমেদ অরণ্য