আমি চলে যাচ্ছি............
আমি চলে যাচ্ছি তোমার যতো বাঁধন
ছিন্ন করে.....
ঝর উঠেছে আজ .....
মনের শান্ত নিথর নদীতে ঝর উঠেছে...
উত্তাল ঢেউ আর মাতাল স্রোতের গ্রাসে
ধিরে ধিরে হারিয়ে যাচ্ছে
তোমার ভালোবাসার বেলাভূমি......
শুধু তুমি জানলেনা ...
তুমি জানলেনা কতোটা দহনে পুড়ে গেছে মন
ভেঙ্গেছে কতোটা আঘাতে...
আঘাতের পর আঘাতে ক্ষত বিক্ষত
টুকরো টুকরো ,ছিন্ন ভিন্ন... আহত হৃদয়...
তুমি বুঝলেনা....
অথচ........
অথচ হাত বাড়ালেই ছিলো
তোমার চোখের সামনে পরে এক শান্ত যমুনা...
অপেক্ষার পর অপেক্ষা করে করে
শুকিয়ে গেছে চৈতালী কষ্টে....
আবার বৃষ্টির কাছ থেকে জল ধার করে
নিজেকে করেছে কানায় কানায় পূর্ণ.....
তুমি নতুন জলে স্নান করবে বলে,
আশায় আশায় কতো যে, বসন্ত গেছে চলে..
শুধু তুমি আসলেনা......ভালোবাসলেনা...
তোমার ভালোবাসা পাবার জন্যে
ভেসে গেছি কতো দূরে..........
তুমি বুঝলেনা..............
তাই আজ তোমার যত ঋন শোধ করে
চলে যাচ্ছি তোমার কাছ থেকে অনেক দূরে...
তুমুল ঝরে লন্ডভন্ড হচ্ছে তোমার
ফেলে যাওয়া স্মৃতি...ক্ষয়ে যাচ্ছি আমি...
হারিয়ে যাচ্ছি চীরতরে
গভির থেকে গভিরে
অতল তলে.............।



নির্জন আহমেদ অরণ্য