একদিন তোমাকে আমি
কাঁচা ফুলে সাজাঁবো...
খোঁপাতে পরাবো
কাঠ বেলীর মালা,
কানের পাশে গুজে দেবো
রক্ত করবী.....
মেহেদী রাঙা হাতে
বকুল ফুলের কঙ্কন
আর আলতা রাঙা পায়ে
পরাবো নূপুর.......
শেফালী ফুলের এক জোড়া
দুষ্ট দুল.......আর
হাসনা হেনার নাক ফুল......
লাল পেড়ে সাদা শাড়ি
পরবে তুমি........
আর আমি,
আমি পরবো নীল জামা ,
ঠিক আকাশের মতো নীল....
তার পর নদী তীরে
হাতে হাত রেখে
ছুটো ছুটি কাশবনে...........
শেষ বিকেলের বাসন্তী আকাশ
জানান দিবে ঘরে ফেরার কথা.
কিন্তু ......
কিন্তু আমরা ফিরবোনা....
অবিরল গল্প করে যাবো
চোখে চোখ রেখে...........
এক সময় .......
শান্ত নিথর ঘুমিয়ে পরা
নদীর জলে ঢেউ তুলবো
ঢিঁল ছুড়ে......
দু চোখ মেলে দেখবো
পাখিদের নীড়ে ফেরা......
সেই দিন হবেনা আর
আমাদের ঘরে ফেরা......... ।


নির্জন আহমেদ অরণ্য