কেমন আছ তুমি ?
     : হুম ভালো.....
দেখেছ আজকের বিকেলটা কতো সুন্দর ?
     : সত্যিই অপরুপ ....!!!
     : খুব সুন্দর লাগছে আজ পৃথিবীটা...
তুমিকি জানো আজ কেন সব কিছু এতা মধুময় ?
     : না..! তুমি বলো আমায়,
     : কেন আজ মন হারাতে চায় অজানায়...
হে বলবো তোমায়..আজ সব'ই বলবো
কেন আজ বাতাসে ভেঁজা গন্ধ ,
ফুলেরা মেলেছে দল এই অবেলায়....
     : হে বলো আমায়,খুব শুনতে ইচ্ছে করছে আমার....
যদি এখন তোমার কানে কানে আমি
পৃথিবীর সবচাইতে মধুর কথাটি বলি,
তুমি কি আমায় তার উত্তর দিবে....?
     : হুম দেব,কেন দেবোনা বলো তোমায়...
যদি বলি ভালোবাসি তোমায়.............
তুমিও কি আমায় তাই বলবে....?
      :ভালোবাসি , অনেক ভালোবাসি..
সত্যি.................
      :সত্যি সত্যি সত্যি................
আমায় কি কখনো ছেরে চলে যাবে....
দুরে বহুদুরে......?
    : না..কখনই যাবোনা দুরে
     :তোমার ছাঁয়া হয়ে রবো ভালোবেসে....
যদি কখনো হারিয়ে যাই আমায় কি মনে রাখবে ?
    : তোমাকে কখনও হারাতেই দেবোনা
    : সারাটি জীবন বেঁধে রাখবো ভালোবেসে......
আমার প্রথম সকাল রাঙাতে কি তুমি থাকবে  ?
আমার স্বপ্ন গুলো কি তোমার চোখে তুলে রাখবে ?
     :ভোরের পাখি হয়ে আসবো তোমার ঘুম ভাঙাতে....
     :নীল প্রজাপতি হয়ে উড়বো তোমার স্বপ্নের আকাশে....
আমার কষ্টের প্রহর গুলো ভুলে থাকতে কি আমায়
তোমার বুকে একটু ঠাঁই দেবে
আমায় জড়িয়ে রাখবে তোমার ভালোবাসার চাঁদরে  ?
       :হুম রাখবো ....
       :রাখবো রাখবো রাখবো
       :বলো তুমি ছারা আর কে বা আমার আছে......?
আমার চোখে চোখ রাখোনা একটু তুমি....
       :পারছিনা প্রিয়তম....
       :আমি যেন অষাঢ় হয়ে যাচ্ছি....
      : লজ্জায়.......
আমি তোমার যত লজ্জা তুলে নিচ্ছি আমার অধঁরে
তামার চোখে আমার অধঁরের উষ্ণ আলিঙ্গনে....
তুমি কি অনুভব করতে পারছো....?
       :হুম পারছি......
      : তোমার অধর আমাকে শিহরিত করছে ক্ষনে ক্ষনে.....
আমি ভেসে যাচ্ছি তোমার ভালোবাসার ভেলাতে...
      : ভেসে চলো.....
যদি আমি ক্লান্ত হয়ে যাই ,হাল ছেরে দিই মাঝ নদীতে..?
      : আমি তোমায় ধরে রাখবো শক্ত হাতে
      : ভালোবেসে হৃদয়ের গোপন ঘরে.......
চলো সবুজ ঘাসে শুয়ে নীল আকাশ দেখি
তোমার হাতে হাত রেখে.........
      : চলো ..........
কি সুন্দর আকাশ তোমাদের,ছেরে যেতে ইচ্ছে হচ্ছেনা
অথচ জীবনের অনেকটা সময় কাটালুম
অন্ধকার ঘরে ,আমার নিজেস্ব ভুবনে...
       :ছেরে যেওনা..
       :এখানেই থেকে যাও আমার কাছে......
তুমি যদি আমায় যেতে না দাও বলো
আমার কি স্বাধ্য আছে যাওয়ার এ মধুরেণ ফেলে...
       :সত্যি বলছ তো যাবেনা আমায় ছেরে.....
হুম সত্যি বলছি প্রিয়তমা তোমায়..যাবোনা কোথাও
      : যেওনা.....
তুমি কেন এতো দেরি করে এলে ,কেন আরো আগে এলেনা ?
আরো আগে এলে জীবনটাকে সাঁজাতে পারতুম কতো সুন্দর করে...
       : হুম তাই ভাবছি আমি....
       : কেন আরো আগে এলেনা আমার কাছে....!



নির্জন আহমেদ অরণ্য