ঘুমন্ত নগড়ির নাগরিকদের বলছিনা


নিজেকে বলছি, বলছি নিজের মনকে...


আবচেতন মন আমার


শুধু আকাঙ্খার স্বপ্ন বুনে চলে....


তন্দ্রা গুলো এই নির্জনতায়


উপহাসে মেতেছে..


চোখের কর্নিশে তাদের


ক্লান্তিহীন অপেক্ষা প্রহর গুনা ,


আর মন আমার বিভিষিকা ময়


ধূসর প্রান্তরে হেটে চলে....


ক্লান্তির ভারে নুয়ে পরে শীর ক্ষনে ক্ষনে


ভাবনারা আমার নুয়ে পরা শীর তুলে ধরে


আমাকে আমার পুরোনো অতিত এ টেনে নিয়ে চলে


আশার প্রদ্বীপ জ্বেলে পথ দেখিয়ে নিয়ে চলে


গ্রহন লাগা সেই সুদূরে.....


আমার অশরিরী আত্মা আমাকে ফেলে চলে যায়...


শূন্য দেহটা শুধু পরে রয়,


মৃত্যুর তৃপ্ততা আমার সর্বাঙ্গে


অবুজ মন আমার তবুও আজো


জল রঙে জীবনের ছবি আকে.....


ধিরে ধিরে রাতের অন্ধকার কেটে যায়


কেটে যায় যত নিরবতা ,


ব্যস্ততার মায়াজালে বাধা পরে জীবন


শুধু আমি পরে থাকি আধারে


জীবনের সব চাহিদা ভুলে...



নির্জন আহমেদ অরণ‌্য