আমারে'ই বাসিয়াছ ভাল হৃদয়ের যত মাধুরী দিয়ে
শত জনমের ক্ষুধা তোমারই মনে
আমারেই কাছে পাইবার তরে
লুটায়ে পরে প্রেম আজি তাহার কঞ্চির রূপ লয়ে
আমারে'ই বাসিয়াছ ভাল হৃদয়ের যত মাধুরী দিয়ে ।
আমারে করিয়াছ শিশিরের কণা , তুমি সবুজ ঘাস হয়ে
কোন এক নির্মল ভোরে কৃষ্ণচূড়ার তলে
শুদ্ধ হবে তুমি  স্নান করে আমারই জলে
খুলিবে দল পদ্ম কমল , পাখিরা গাহিবে গান
প্রণয় এর উন্মাদ জোয়ারে ভাঙ্গিবে হৃদয়ের যত বাণ ।
ভরা পূর্ণিমার জ্যোৎস্না গিলে তুমি চাঁদকে করেছো ম্লান
আমারে দিয়াছ খুলিয়া হৃদয়ের সদর দ্বার ,
চন্দ্র-ভুক অমাবস্যার তিমির রজনী জাগি
তোমারই নয়নে গাঁথিয়া আপন দৃষ্টি প্রেমের সুধা করে যাই পান  
ভালবেসে আমারেই সঁপিয়াছ সখী তোমারই প্রাণ ।
শরতের নীলে মেঘ হয়ে ভেসে যাও , কাশবন ছায়ায় ঢেকে দাও
শেষ বিকেলের আবীরে আমারে রাঙাও
কত রূপ লয়ে কত শত ছলে আমাতেই মিশে আছ জীবন হয়ে
কত নিশি ভরিয়াছ তোমার নিঘাত ভালবাসা দিয়ে
আমারে'ই বাসিয়াছ ভাল হৃদয়ের যত মাধুরী দিয়ে  ।



নির্জন আহমেদ অরণ্য