আমায় মনে পরবে তোমার মিথিলা
আমি যে ভুলে যাওয়ার মতো কেউ নই তোমার জীবনে
আমার ভালবাসার কোন ক্ষয় নেই , শেষ নেই
আমৃত্যু তোমার হৃদয় ক্ষতবিক্ষত হবে আমার নিঘাত প্রেমের দংশনে
চোখের কোন থেকে কাজল গড়িয়ে পরবে নোনা জলের ঢলে মনেরই অজান্তে
আমায় তোমার মনে পরবে , যে ভাবে হারানো অতিত মনে পরে
যে ভাবে মনে পরে জীবনের লেন দেন , পাওয়া না পাওয়া
সীমাহীন চাওয়ার তীব্র বাসনা ...
আমি যে ভুলে যাওয়ার মত কেউ নই তোমার জীবনে ।
আমার ভালবাসা স্বার্থ পরের মত ছিনিয়ে নিবে তোমার সুখের নিদ্রা
তোমাকে অস্থির করে তুলবে রাতের পর রাত
বিছানায় এপাশ ওপাশ করে তুমি শুধু আমায় খুঁজবে
না পাওয়ার যন্ত্রণায় বালিশের বুকে মুখ গুঁজবে তুমি,
দু চোখ থেকে নিরবে ঝরাবে অবিরাম বৃষ্টি ধারা
আমি যে ভুলার মত কেউ নই তোমার জীবনে
জীবনের চলার পথে বল সব কিছু কি ভুলে যাওয়া যায় ?
যখন আমি থাকবনা তোমারি পাশে তখন
কে রাঙাবে তোমার প্রথম সকাল ভোরের স্নান করা রবি কিরণ হয়ে ?
তাজা ফুল তুলে এনে কে ছড়িয়ে দিবে তোমার শিথানে
ভালবেসে কে ভাঙাবে তোমার অলস ঘুম বুকে জড়িয়ে ?
মেঘ কাল চুলে কে বুলাবে হাত সিঁথির পথ ধরে এত আদরে ?
ভেঙ্গে যাবে বুক জানি অজানা সংশয়ে ,মনের গভীরে শুরু হবে জলোচ্ছ্বাস
ভেঙ্গে যাবে চোখের বাঁধ , শুধু শুনবেনা সেদিন কেউ আর হৃদয় ভাঙ্গার আওয়াজ ,
আমি যে ভুলে যাওয়ার মত কেউ নই তোমার জীবনে
আমায় মনে পরবে তোমার জীবনের প্রতিটি বাঁকে ।
অলস দুপুরে কি বল মন বসে প্রেমের কোন গল্পের বই এ
অথবা হৃদয় ভাঙার কোন বিরহী গানের স্বরলিপি তে ?
হারানোর বেদনা তোমাকে তখন কুরে কুরে খাবে
তোমার অনুভুতি গুলো যে আমার জীবনের সাথে গুল্মের মত জরিয়ে আছে
অরণ্য ভালবাসার প্রয়োজন তোমাকে নিঃশেষ করে দিবে
তোমাকে কাঁদাবে মিথিলা , ভীষণ কাঁদাবে আমার নিঘাত ভালবাসা
যে ভাবে আমার দু চোখ তুমি ভাসিয়ে ছিলে অঝোর শ্রাবণে ,
আমি যে ভুলে যাওয়ার মত কেউ নই মিথিলা তোমার জীবনে
আমৃত্যু আমার ভালবাসা তোমাকে কাঁদাবে ।
শেষ বিকেলের গোধূলি এর আবীর রঙ এর মত
তোমার হৃদয় থেকে ঝরে যাবে রক্ত শ্রাবণ
তোমার মনে পরবে তখন কে ছিল তোমার এতটা আপন
কে পেত যন্ত্রণা ফুল তুলতে যেয়ে কাঁটার আঘাতে তুমি ব্যথা পেলে ,
কে সাজাত তোমার নির্জন সন্ধ্যা জোনাকির আলোতে
কে তোমার অধরে ভালবাসা একে দিত আপন অধরের পরষে ,
কে দোলা জাগাত তোমার হৃদয়ের গহীন অরণ্যে এত ভালবেসে
পূর্ণিমা রাতের রুপালি জ্যোৎস্না ভেজা ক্ষণে একদিন
কে ছিল তোমার পাশে ভালবেসে হাত দুটি জড়িয়ে ?
আমার ভালবাসা তোমাকে জীবনের প্রতিটি ক্ষণে কাঁদাবে
যতটা আঘাতে আমার দু চোখ থেকে ঝরে যায় মিথিলা বৃষ্টি নিরবে ।



নির্জন আহমেদ অরণ্য