রাতের নির্জনতাকে আজ প্রাণ দিয়েছে
ভরা পূর্ণিমার রুপালী চাঁদ .........
ভেজা জ্যোৎস্নায় স্নান করে
প্রকৃতি সেজেছে আপন মহিমায় ,
শরতের আকাশে সাদা তুলোর মেঘের দল
আজ মেতেছে লুকোচুরি খেলায় ......
তবুও জ্যোৎস্নার বৃষ্টি ঝরুক
তবুও চাঁদের হাঁসি আজ অমলিন থাকুক .........
এমনও রাতে মনে পরে তারে
হৃদয়ের সবটুকু জুড়ে যে জন থাকে নীরবে ......
সে যে আজ দূরে বহুদূরে
এই রুপালী রাতে সেকি চাঁদের পানে চেয়ে
আমারই কথা ভাবে ভেজা দুটি চোখে ............ ?
তার হৃদয়ে কি আজ আমারই মতো
বাঁধ ভাঙ্গা আবেগের অঝোর শ্রাবণ ঝরে অবিরত ?
ঘুমহীন এই রাতে আনমনা ভাবনাতে
কেটে যায় আমার প্রহর ,
তুমিও কি পার নি ঘুমোতে , আবেগী এই রাতে
নাকি কেটে যায় সময় তোমার
রঙিন সুতায় নকশা তুলে রুমালে ?
এই নিঝুম রাত , এই রুপালী চাঁদ ঢেকে যায়
তুমি হীনা  বিষাদের কালো চাদরে ......
চন্দ্রাহত এই আমি অপেক্ষার দায় বয়ে যাই
ছায়া বীথি তলে ............।।
তবুও আজ জ্যোৎস্নার বৃষ্টি ঝরুক
তবুও চাঁদের হাঁসি আজ অমলিন থাকুক ............... !



নির্জন আহমেদ অরণ্য