একদিন সন্ধ্যায় ঝুম বৃষ্টিতে
প্রকৃতির অনাবিল সৃষ্টিতে ,
তুমি এসো খোলা চুলে ভিজে
তুমি এসো অঝোর শ্রাবণ নিয়ে......
ঝিরি ঝিরি বৃষ্টি অবিরাম ঝরবে
বাতাসে ভেজা মাটির সোঁদা গন্ধ
ভুলে গিয়ে জীবনের সব দ্বন্দ্ব
আমার হাত দুটি ধরে তুমি ভিজবে ......।।


নীল নীল দুটি চোখে অপলক দৃষ্টিতে
আমার পানে শুধু তুমি দেখবে ,
বৃষ্টি ভেজা অধরে আমার নামটি ধরে
তোমার কাছে শুধু ডাকবে............
হিম হিম বাতাসে রিমঝিম বরিষণে
ঝরে যাবে সুখের শ্রাবণ তোমার পদ চুম্বনে ...।।


নির্জন আহমেদ অরণ্য