যদি নিজেকে জলাঞ্জলি দিতে চাও আমাতে
নেমে এসো পথে ,
জনসমুদ্রের বাঁধ ভেঙ্গে আমাকে আপন করে নাও আলিঙ্গনে...
আমাকে সিক্ত কর জনতার অপবাদ তুচ্ছ করে
তোমার চুম্বনে ......
আমাকে ভিজিয়ে দাও তোমার ভালবাসার অঝোর শ্রাবণে
আমাকে তোমার করে নাও শত মানুষের ভীরে ......।।
আমি জাগ্রত জনতার ভীরে প্রকাশ্য দিবালোকে
তোমার হাত দুটি ধরতে পারি............
আমি স্লোগানে মুখরিত জনতার ভীরে
চিৎকার দিয়ে বলতে পারি তোমাকেই ভালবাসি ............
ধর্মান্ধ শকুনের তীক্ষ্ণ দৃষ্টি উপেক্ষা করে
তোমাকে আপন করে জড়িয়ে ধরতে জানি .........
তোমার নরম দুটি ওষ্ঠে অগণিত চুম্বনের ঝর তুলতে পারি
ঝং ধরা নিয়মের শিকল ছিরে .........
ক্রোধে ঝলসে দিতে চায় যারা দৃষ্টির অনলে
তোমার আমার এই সীমাহীন প্রেম ,
ঝলসে দিক , তবুও ভয় করিনা
তোমার হাত দুটি ধরে মৃত্যুর মুখোমুখি দাড়াতে ...... !


নির্জন আহমেদ অরণ্য