আমি তাহার নীল দুটি চোখে দেখেছি  সমুদ্র
পাহাড়ি ঝর্ণাকে অবলীলায় করেছে সে ম্লান ......
ঐ চোখে রেখেছি কতবার চোখ
দৃষ্টির সীমানা পেরিয়ে খুঁজেছি ডুব সাঁতারে
মুক্তোর সুখ ............
ঐ চোখে বাঁধা জল সহসা করে টলমল
কচু পাতায় যেন জমেছে বৃষ্টির জল ......
সেই চোখে কখন যে পরে গেছি ধরা  
নিজেকে ভুলে হয়েছি দিশেহারা ......।
অনন্ত কাল এ দুটি চোখের কোনে আমার বসবাস
এই  চোখেই দেখেছি আমার সর্বনাশ ...... !

চোখের জলে স্নান
ঘাসের বুকে শিশিরের অভিমান ......!




নির্জন আহমেদ অরণ্য