কাল সারা রাত তুমি সৃতি হয়ে পাশে ছিলে
ফুল ঝরা রাতে তুমি ঘুম কেড়ে নিলে...
এতদিন পরে তুমি কেন এলে
এ কোন সুখের আবেশে আমায় ভরিয়ে দিলে  ?
কাল সারা রাত তুমি সৃতি হয়ে পাশে ছিলে............


শরতের  এই রাতে পূর্ণিমা চাঁদ ছিল গগনে
দীপালির আলোতে মুখোমুখি বসে  দুজনে
দৃষ্টির ভাষাতে কথা হয়েছিল দুটি আঁখিতে
সুখের অনুভূতি ছিল দুটি হৃদয়ে সেই লগনে ,
কাল সারা রাত তুমি সৃতি হয়ে পাশে ছিলে .........।।


আমার শূন্য হৃদয় তুমি ভালবাসায় ভরে দিয়ে গেলে
শত বিনিদ্র রজনী আমার তুমি কেড়ে নিলে......
বেদনার কালো রঙ মুছে দিয়ে গেলে অধরের ঐ হাসিতে    
জ্যোৎস্নার বৃষ্টিতে ভিজে ছিল পল্লব সেই নিশীথে  
কাল সারা রাত তুমি সৃতি হয়ে পাশে ছিলে .........।।


নির্জন আহমেদ অরণ্য