একদিন গাঙচিল ছুঁয়েছিল মেঘ
তার হালকা ধূসর পালকে
মেঘের শীতল স্পর্শ ঢেকে দিয়েছিল
মনের ভিতরে লুকিয়ে থাকা যত নির্বিকার বিষাদ ,
একদিন আমিও .........
একদিন আমিও গাঙচিল হব !
পারী জমাবো মেঘের দেশে  ...
উড়তে উড়তে ছুঁয়ে দেব হাত বাড়িয়ে মেঘের দল ,
আমি বৃষ্টি চাই না ... আমি রোদ্দুর চাইনা  
চাইনা মেঘেরা কেঁদে কেঁদে কষ্টের বৃষ্টি ঝরাক .........
ভেসে থাকুক অনন্ত কাল ঐ নীলে ,
উড়ে যাক দূর থেকে সুদূরে ......।
আর আমি , আমি গাঙচিল হয়ে
ছুঁয়ে যাব ভেজা মেঘের দল  .........
ভেসে যাব মেঘের দেশে ......।।
যদি কখনও ঝরে যাই , ঝরে যাই বৃষ্টি হয়ে
তুমি হইয়ো শান্ত দীঘি জল ......
তোমাতেই মিশে যাব ভালবেসে
যত নষ্ট কষ্ট বুকে নিয়ে শেষে
হয়ে যাব দুঃখ দীঘির জল ............।।


❤☆•*¨*•.¸¸ ❤ নির্জন আহমেদ অরণ্য ❤☆•*¨*•.¸¸ ❤