মনে পরে না আজ আর শেষ কবে তোমার চোখে
ভালবাসা নিয়ে তাকিয়ে ছিলাম ,
শেষ কবে তোমার হাত ধরে বৃষ্টির জলে স্নান করেছিলাম ...
চোখের কোনে জমে থাকা জল বাঁধ ভেঙ্গে ভাসিয়েছিল যে অঞ্জন  
কতটা বছর রুমালের ভিতর তা পুষে রেখেছিলাম ।
মনে পরে না , আজ আর কিছুই মনে পরে না তার
চিলেকোঠায় পাশাপাশি বসে সুদূর ভাবনায়
আকাশের নীলে চোখ রেখে কতটা অবাক হয়েছিলাম
পাখিদের স্বাধীন বিচরণে ...
শেষ কবে তোমার নিঘাত ভালবাসার শীতল ছায়া তলে
উড়নচণ্ডী এই আমি পথের ক্লান্তি ভুলেছিলাম !


অঘ্রাণের এই সকালে ভেজা ঘাসের বুকে
যেতে যেতে পথে মনে পরে গেলো আজ বহুদিন পরে
একদিন ভালবাসা ছিল হৃদয়ের অরণ্য জুড়ে ,
একদিন কেউ ছিল পাঁজরের অতল তলে ...
আজ তুমি নেই ,কেউ নেই , ভালবাসা নেই
ঝরে গেছে সব ফুল , শুধু রয়ে গেছে কিছু ভুল ...
ভুল গুলো সাথে লয়ে অনন্ত পথে চলা
পিছু ফিরে আর হয়নি দেখা শূন্য পরে শিউলি তলা ...।



নির্জন আহমেদ অরণ্য