মনে রেখো শুধু মনে রেখো
এমন করেই মনে রেখো অনন্ত কাল ,
যে ফুল ঝরে গেছে একদিন অতীতের কোন ভুলে
এমন করেই তুলে রেখো সে ফুল
সৃতির খাতার ভাঁজে ।
যে প্রেম পায়নি প্রাণ , দুই হৃদয়ের মাঝে
গড়েছে ব্যথার দেয়াল ,
সেই প্রেম তুমি অঞ্জলি করে চোখে রেখো
মনে রেখো , এমন করেই মনে রেখো
আমায় অনন্ত কাল  ।
শুধু তুমি ভাল থেকো যেখানেই থাকো
যত দূরে থাকো ,
মনে রেখো যে আকাশের নিচে তুমি থাকো
একই আকাশের নিচে আমিও যে থাকি ;  
তুমি ভাল থাকলে আমিও যে  ভাল থাকি ।
যে শ্রাবণের জল তোমার অঙ্গনে ঝরে
ছুঁয়ে যায় নীরবে তোমার অধর
মনে রেখ একই জলে আমিও ভিজে
নিজেকে করি শীতল  ;
যে বাতাসে তুমি উড়িয়ে দাও আঁচল
খোঁপার বাঁধন খুলে ছড়িয়ে দাও সুবিন্যস্ত চুল
মনে রেখো সেই বাতাসে আমিও যে পাই প্রাণ
বেঁচে থাকি , আমি বেঁচে থাকি
আমার ফুসফুসে বহে তোমারই দান ।
মনে রেখো শুধু মনে রেখো
এমন করেই মনে রেখো আমায় অনন্ত কাল ।।



নির্জন আহমেদ অরণ্য