আমি ফাগুনের স্বপ্নালু নিশা
তুমি উতলা ফাল্গুলী অনামা কুসুম !
আমি অনাদির আটটি অমরাবতী
তুমি নিখিলের দুটি করুনাপ্লুত আঁখি !
আমি আরন্যিক দারুন নিদাঘ
শুকনো পাতার ভায়োলিন
তুমি আরন্যিক শ্যামল মায়া
নিখাদ সুরের আবেশ !
আমি ডেলফি পাথর এক
তুমি ডেফিনিট পাখির পালক !
আমি কুয়াশার মুরতি
শিমুল তুলোর পুতুল
তুমি আরন্যিক সুনয়না রুপসী হরিনী  !
আমি ধুলায় ঝরা ফুল অজানা ব্যাথা
তুমি অসীমে অচিন্ত্যা সুখ পাখি
উড়ন্ত প্রজাপতি ...  !