শুভলগ্ন ; আয়োজন;
হৈ-চৈ, সমাগম;
বর-বধূ;
মালা বদল;


অতঃপর বাসরসজ্জা !!
দিন-মাস; ঘর জুড়ে আহ্লাদ;
ট্যাঁ ট্যাঁ !!
এ-কোল, ও-কোল;
নামাঙ্কন;


দুধের বাট;
হামাগুড়ি;
অ,আ পড়া;
আকাশ মেঘের পালক উড়ানো;


প্রতিযোগীতা;
এ-ঘর, ও-ঘর
কটুক্তি;
আবেগ;
প্রেম-প্রেম
ছোয়া !!


শুভক্ষণ; আলোকসজ্জা;
হৈ-হুল্লা !! আয়োজন;
হলুদ-সন্ধ্যা;
বর-কনে,
হাতে হাত;
বাসর রাত।


অতঃপর সেই পুনরাবৃত্তি।



____________________
রচনাকাল-০৬ ই জানুয়ারি, ২০১১ বিকাল ৫:২৮