অনার্স পড়ুয়া এক এড়ে
বিয়ে করে প্রেম করে
তিন বছর হলে
খোদার ফজলে
হলো যে এক সন্তান
মা বাবার জান প্রান
অনার্স পরীক্ষা চলছিলো
ছেলে বউকে বলছিলো
একটা পরিক্ষার পরে
আসবো ত্বরা করে
কিন্তু ছেলেটি এসে
থাকলোনা আর বসে
দুদিনতো গেলো বয়ে
সময় গেলো ক্ষয়ে
আবার পরীক্ষা পরে
আসবো তরা করে
বউটি তার পাগল
রেগে হলো ডোল
রাখে সদা চোখে
ফোন লুকিয়ে রাখে
বলে আরো কিছুদিন থাকো
আরো ভালোবাসো
হায় কি বলো তুমি
পরীক্ষা দিবনা আমি?
বউতো তবুও শুনেনা
মানি ব্যাগ ফোন দেয়না
ছেলেটি রাগ ভরে
গেলো ত্যাগ করে


এক ঘন্টা পরে
পৌছালো শহরে
গাড়ী থেকে নেমেই
বৌ দেখে তার বামেই
হারালো ছেলে বল
বৌ এর চোখে জল
রেখে যদি যাও চলে
যাবো চাকার তলে
আমি মরে গেলে
সাথে রেখো ছেলে
কোন কথায় শুনেনা
দুনিয়ার আর রবেনা
কি করে আর উপায়
অনেক করে বুঝায়
না পেয়ে কোন পথ
পাল্টায় ছেলে মত
পরীক্ষা যাক দুরে
বৌ কি যাবে মরে
বুঝায়ে তাড়াতাড়ি
ফিরলো তারা বাড়ী
কষ্টে ছেলেটি কয়
বউয়ের হলো জয়
প্রেমের হলো জয়।