তোমাকে একটা কবিতা দিবো!
যেটি খুবই ছোট কিন্তু অর্থবহ!
ঠিক হাসনাহেনার মত শুভ্র ক্ষুদ্র
কিন্তু রাতের আধার চিরে মহনীয় তার ব্যাপ্তি!
তোমাকে আমি কবিতাটি বলবোই!
কবিতাটি হলো সকলের মনের পবিত্র কোনের
নিশ্চুপ বসে থাকা অজানা এক অনুভূতি!
যেমন প্রশস্ত গগনের প্রান্তে আসে উজ্জল চাঁদ
ছড়িয়ে দেয় জগত ব্যাপী তার মনোরম স্নিগ্ধ আলো!
কবিতাটি ঐ চাঁদের মতই!


তবে কবিতাটি বলেই দিই!
শোনো তবে
প্রথম সাক্ষাত প্রথম পরিচয়!
জগতে বসে মঙ্গলের ছোয়া যেমন প্রথম লাগে!
কবিতাটি সেরকমই হবে!
তুমি কবিতা পড়ে বলবে
প্রথম পরিচয়েই এতটুকু
যতসব পাগলামী!
থাক কবিতাটি আজ আর বলবোনা!