কাকের পালকসম কুত্সিত কালো
অন্ধকার রজনীর শেষাংশ

বাহিরে টুপটাপ ঝির ঝির বৃষ্টির শব্দ!

একপশলা দমকা হাওয়া,
জানালায় উকি দিয়ে গেলো!
তুমি হয়তো ভাবছো, একটি সুন্দর কবিতা লিখবে!

ডিম লাইটের ঈষত্ উজ্জোল রঙ্গিন আলো!

পূরা রুমটাই লোভনীয় কামনায় উদ্দীপ্ত!

তোমার নিশিজাগ্রত আঁখি নিঃস্পলক,
আকাশের বিদ্যুতচমক দেখায় মগ্ন!

ঠিক তখনি আমি একটা ভেজা
সূগন্ধিময় কদম ফুল দিয়ে!

আলত করে তোমার রক্তিমোজ্জলমুখ স্পর্শ করবো!
ফুলের ঘ্রাণে নিশি হবে পূর্ণ যুবতী!

আমাকে একটু বলবে?
কেমন লাগবে তোমার সেই সময়খানি!