আঁখি বেয়ে নেমে আসে ফোটা ফোটা জল!
হৃদে দেখি দিবা রাতি অসম বেদনা,
সারা দেহময় হায় থাকেনা যে বল!
বেধনিকা সম ফুটে হৃদয়ে যাতনা!
দিবা নিশি করি আমি  একা লেনা দেনা
কষ্টের হাটে বেচি যে সুখ নামে ফল
ঘুরাঘুরি তুমি শুধু আরতো কেহ না
তোমারই স্মরি তাই আনে চোখে জল!


কেন এই পরাজয় তোমাকেই ঘিরে
তুমিতো কখনো সখি  ফিরিয়ে দাওনি
কোন দিন ভালোবাসা আমিও চাইনি
তাই সখি তব দ্বারে আসিলাম ফিরে!


চোখে চোখ রাখো তুমি প্রেম ভরে আসি!
সব কষ্ট যাক দুরে বলো ভালোবাসি।


(একটি সনেট লেখার ব্যর্থ প্রয়াস)