ধির! ধির! নির! নির! বাদলের গান!
হু! হু! দুরু!! দুরু!! কাঁদে মোর প্রান,
বহু গুনে এ হৃদে জ্বলে হুতাশন!


রজনী গভীরে মম আঁখি নীড়ে,
বাহিরের বারিসম অশ্রু ঝরে!
রাখিতে পারিনা আমি অশ্রু গোপন!


কেনরে শ্রাবণ এত বারি তোমার!
কেন যে প্রেয়সী কষ্ট দেয় আমার,
মরি! মরি! বলো কেন হয় যে এমন!