বাহিরে ঝরছে শ্রাবণের বাদলধারা
তোমারি বিহনে আজ হলাম দিশাহারা!


ঝর ঝর বাদলে ধড়ফড় মাদলে
কাঁপে মন আঁখিতট অশ্রুসজলে
পারিনা সহিতে হলাম পাগলপাড়া!


মেঘ বৃষ্টির খেলা কাটেগো বেলা
হৃদয়ে আমার শত জ্বালা কেন যে করো অবহেলা!
ভালো লাগেনা আজ শ্রাবণের ধারা