প্রেমাশে যখন সমস্ত জগত অন্ধকার!
নিকষ কালো পারে প্রেমাকাশ!
কেও নাই!!
এই কাঁচা মাংসে গড়া
হৃদয় নামক খুপড়ীর মাঝে!


শকুন্তহীন নীড় যেমন,
অযত্ন অবহেলায় তার;
তৃণ লতার সুকঠিন বুনন,
ঝাঞ্জা, সূর্য কিরণে ভেঙ্গে যায়!!


নীড়ের রসদগুলো!
একটা একটা করে বিচ্যুত হয়
বিহগ বিহগীর প্রনয়ের পর
ডানা ঝাপটানোর সমীরণ
ধীরে ধীরে দুর হয়ে যায়!!!


সে নীড়ে ঢুকে বিষধর সাপ!!!
তারপর নীড়ের ধ্বংসাবশেষে থাকে
সাপ সাপিনীর সাপোট!!!


তেমনি আমার মন নীড়ে
দিনে রাতে সহবাস করে
আগুনে পবনে !!
দহনে পূড়ে যায় !!!
স্যাঁত স্যাঁত  করে উঠে
কাঁচা মাংসের মন পিঞ্জর!!


নরম মাংস দহনের অবিরত গন্ধ!
আমার নাসিকা সুড়ঙ্গ ভেদ করে আসে!


হায়!! তখন আসে প্রনয়ের দেবীরা!
আমার অনল দগ্ধ হৃদে তারা
হস্ত উপবেশন করায়!
তারপর চলে যায় খুশি মত
ফেলে যায় আমাকে অগ্নিতে!!