টিপ টিপ বৃষ্টি
আহ! কি মিষ্টি
প্রজাপতি উড়ে যায়
পাখিরা গান গায় ।


কালো মেঘ আকাশে
উড়ে যায় বাতাসে
চারদিকে থৈ থৈ
করি সবাই হৈ চৈ ।


গুর গুর আকাশে
বাজে ঐ বাতাসে
বিজলি টা চমকায়
ছোটরা ভয় পায় ।


মাঠ ঘাট জমিতে
ভরে গেছে পানিতে
কৃষকেরা সংকায়
ফসল টা রাখা দায় ।


উঠে পানি আঙ্গিনায়
বৃষ্টি তো থেমে নাই
কলা গাছের ভেলাতে
কি যে মজা খেলাতে ।


22/07/2013