মনে পড়ে তোমায়
এই বর্ষায়
আহ!!মরি কি যে
বৃষ্টিতে ভিজ ;
দাঁড়িয়ে একা
দাও নাকো দেখা ।


চেয়ে চেয়ে দেখি
বের হও নাকি
আজও কদম তলে
কাউকে না বলে
মনোবাসনায়
ভিজবো দুজনায় ।


কলেজ ছুটির পরে
থাকি নাই আর ঘরে
তুমি আর আমি
জানে অন্তরজামি
ঘুরেছি অজানায়
শুধুই দুজনায় ।


বর্ষার জলে
রঙ মেখে গালে
ছিঁড়ে কদম ফুল
দিয়ে কানের দোল
করেছি তোমায় রাণী
স্বপ্ন আজও জানি ।


লজ্জায় লাল
হলো তোমার গাল
কত ভালোবাসা
মনে কত আশা
ঘর বাধিব সুখে
রইব তোমার বুকে ।


কি জানি কে এসে
যায় ভালোবেসে
চুপি চুপি হেসে
বলে কানের পাশে
এই বর্ষায়
সব মনে পড়ে যায় ।


28/07/2013