বই পেয়েছি বই পেয়েছি
আজি নতুন বই
কোলে নিয়ে ঘরে ফিরি
তা দিন থৈ থৈ ।


নতুন বইয়ের গন্ধ শুঁকে
কি যে মজা পাই
এর চেয়ে সুখ পৃথিবীতে
আর কিছুতে নাই ।


মলাট লাগাই নতুন বইয়ের
করি কত আদর
যত্ন করতে ভুলি নাকো
হইনা যতই বাঁদর ।


যত্ন আত্তি করতে বইয়ের
ধরি কত বায়না
একটুখানি ছিঁড়ে গেলে
শুরু করি কান্না ।


দেখতে মজা পড়তে মজা
আমার নতুন বই
আনন্দে তাই নেচে বেড়াই
তা দিন থৈ থৈ ।


21/07/2013