তালের পিঠা বেজায় মিঠা
খেতে ভারী মজা
ভাদ্র মাসে তালের পিঠা
খায় যে রাজা প্রজা ।


মামার বাড়ি ছুটির দিনে
করি কত খেলা
বিকেল গিয়ে সন্ধ্যা হলে
বসে পিঠার মেলা ।


মামী বানায় পাতা পিঠা
খালা বানায় গোল
হরেক রকম পিঠা বানায়
সাথে কৈ'য়ের ঝোল ।


রাত্রি একটু গভীর হলে
উঠানের এক পাশে
আড্ডা চলে গল্প চলে
মাদুর পেতে বসে ।


পিঠা হচ্ছে গল্প হচ্ছে
চলছে হাসির রোল
সকাল বেলায় পিঠা খেতে
বড্ড এক সরগোল ।


                 08/09/2013