গাঁয়ের মেয়ে সহজ সরল
কিন্তু জেনো ভাই
এর চেয়ে ভূত পৃথিবীতে
আর দু'একটা নাই ।


ডাইনে যতই যেতে বলো
যাবে সে যে বায়ে
কেমন করে মধুর সংসার
করবে তাকে নিয়ে ?


কারো কথা শুনবে না সে
চলবে নিজের মত
তারই কথা মানতে হবে
উল্টো সিদে যত ।


একটু যদি আগ বাড়িয়ে
করো তাকে শাসন
বাড়া ভাতে পানি দিবে
তুলে নিবে আসন ।


সাদা সিদে মন টি আমার
এই শহরের ছেলে
বিয়ে করা চলবে নাকো
গাঁয়ের মেয়ে পেলে ।