মোমবাতির মৃদু আলো
গোলাপী ফুলশয্যা
ঘোমটা টানা তোমার পরিচিত মুখ
সবই আজ আহত স্মৃতি ।


অভিমান করে
চলে গেলে দূরে
অপেক্ষায় অতৃপ্ত হৃদয়
যদি কভু আসো ফিরে ।


তুমি অভিমানি
মান ভাঙবে জানি
নিবে আমায় আপন করে ।
তুমি নেই.......
তাই রাতের আধারে
আমাদের ঘরে,
জোনাকিরা ঘোরাফেরা করে ।


             04/10/2013