হে আল্লাহ তুমি রহিম রহমান
আমার ক্ষুদ্র চেষ্টা তোমার জন্য
মাফ করে দাও হইনা যতই ঘৃণ্য
দয়াকর কবুল কর এ কোরবান ।
হে আল্লাহ আমি বড় নাফরমান
গুণাহ করি তবুও যোগাও অন্ন
রহম-করম দিয়ে করেছ আমায় ধন্য
জানি অনেক উঁচু তোমার শান ।


পশু যখন হয়ে যাবে জবাই
লুটিয়ে রবে মাটিতে দেহ নিথর
পরিষ্কার হোক অন্ধ কলসিত অন্তর
নিষ্পাপ হই যেন আমরা সবাই ।
আমার জান মাল তোমারই জন্য
তোমার খুশিতে বিলিয়ে হই ধন্য ।


   ছন্দ প্রকরণঃ কখখক কখখক গঘঘগ খখ
                     14/10/2013