বৃষ্টি শেষে মিষ্টি রোদে
ছাদে গিয়ে দাঁড়াই
চোখের সামনে দেখি তোমায়
আবার যেন হারাই ।


বিকাল বেলায় ছাদে এসে
বলেছিলে এই
কোথায় নাকি চলে যাবে
যেখানে কেউ নেই ।


সেইদিনের সেই ছোট্ট কথা
বুঝিনি ত আগে
পাহাড় সমান কষ্ট নিয়ে
বলেছিলে রাগে ।


চলে গেলে আমায় ছেড়ে
আসলে না আর ফিরে
বাঁধলে না আর ভালবাসা
আমার ছোট্ট নীড়ে ।