আমাদের হাতছাফাইয়ের রুমাল জুড়ে ঢেউ
অ-কান্নার প্রপাত,
প্রপাত পাখি নয়, বোধ !


ম্যাজিক ছোঁয়ার বিপন্ন ইচ্ছেরা; চোখ বুজে ভেবে নিচ্ছে গোলাপ,
লকার খুলে উড়ে যাচ্ছে দোয়েল !


মিথ্যে গল্প বলে শিশুদের ঘুম পাড়ানো যায়,
কিন্তু নিজেকে !


রাত্রিবাস খুলে অতিকায় একটা পাখি উড়ে গেলো
বেদনার দিকে !