১.
তোমার ঘুম পায়
তুমি বালিশের ফুল দেখতে দেখতে
সূতোর নিরুদ্দেশে
ছোট হতে হতে, সুচের মত গেঁথে যাও !
তুমি স্বপ্ন দেখো
স্বপ্নেরা জেগে উঠে তোমাকেও দেখতে থাকে...
শিয়রে অরণ্য সাজায়
সূতোর ফোঁড়ে ফোঁড়ে
জেগে ওঠে অবাক অশোকবন !
পাশের ঘরে খাতা কলমের খসখস
ঘোড়ার খুরে দগ্ধ শিকারীর বেদনা নিয়ে
ছুটে যায় অজন্তার দিকে....


২.
যদি ঝরে যায় কৃষ্ণচুড়া, কালো পিচের রাস্তায় জমে থাকে খুন; একটি বায়োডাটা, একজোড়া স্যান্ডেল, খুচরো পয়সার ঘূর্ণন  থামার আগেই -একটি পাখি, বলে উঠবে একটি গাছকে- চলে যাচ্ছি....